September 8, 2024, 2:53 am

বগুড়ার আওয়ামীলীগ নেতা মোহনের বিরুদ্ধে দুদক’র অভিযোগপত্র

স্টাফ রিপোর্টার : জ্ঞাত আয় বর্হিভূত ৮ কোটি ৮১ লাখ ৪ হাজার ৭৭ টাকা মূল্যমানের সম্পদ অর্জনের অভিযোগ এনে দায়েরকৃত মামলায় দদুদক তদন্ত শেষে দুনীতি দমন কমিশন আইনে পরিবহন ব্যবসায়ী ঠিকাদার বগুড়া জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মোঃ মনজুরুল আলম মোহনকে (৬১) অভিযুক্ত করে বগুড়ার সিনিয়র স্পেশাল জজ আদালতে অভিযোগপ্রত্র দাখিল করেছে।

তিনি শহরের চকসুত্রাপুর বাদুরতলার মৃত শাহ আলম (দারোগা) এর ছেলে। উল্লেখ্য, গত ২০১৯ সালে দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয়ের নির্দেশে অভিযুক্ত বগুড়া জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মনজুরুল আলম মোহনের প্রতি সম্পদ বিবরণী দাখিলের নোটিশ জারি করা হয়।

এর পরিপ্রেক্ষিতে আওয়ামীলীগ নেতা মোহন ২০১৯ সালের ১৮ আগস্ট দুর্নীতি দমন কমিশন সমন্বিত বগুড়া জেলা কার্যালয়ে তার সম্পদ বিবরণী দাখিল করেন। বিষয়টি অনুসন্ধানের পরে দুর্নীতি দমন কমিশন বগুড়া জেলা কার্যালয়ের তৎকালীন সহকারী পরিচালক (বর্তমানে উপ-পরিচালক রাজশাহী বিভাগীয় কার্যালয়) মোঃ আমিনুল ইসলাম বাদি হয়ে গত ২০২২ সালের ৪ জানুয়ারি মোঃ মনজুরুল আলম মোহনকে আসামি করে জেলা কর্যালয়ে এই মামলা দায়ের করেন।

মামলাটি দুর্নীতি দমন কমিশন বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ কামরুজ্জামান তদন্ত শুরু করেন এবং তিনি অন্যত্র বদলিজনিত কারণে মামলাটি সহকারী পরিচালক মো জাহিদুল ইসলাম তদন্ত করেন।

তদন্তকালে আসামি মোহন তার দাখিলকৃত সম্পদ বিবরণীতে ২ কোটি ৫৮ লাখ ৯২ হাজার ৩০৪ টাকা মূল্যমানের সম্পদের তথ্য গোপন করে মিথ্যা ও ভিত্তিহীন ঘোষণা প্রদান করায় এবং তার নিজ নামে ও তার উপর নির্ভরশীল ব্যক্তিবর্গের নামে অবৈধ পন্থায় অসাধু উপায়ে জ্ঞাত আয় বহির্ভূত ৮ কোটি ৮১ লাখ ৪ হাজার ৭৭ টাকা মূল্যমানের সম্পদ অর্জন করে তা নিজ ভোগ দখলে রেখে দুনীতি দমন কমিশন আইনের শাস্তিযোগ্য অপরাধ করেছেন, প্রাথমিকভাবে বিষয়টি প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে দুদক প্রধান কার্যালয়ের অনুমোদন পাওয়ার পর তদন্তকারী কর্মকর্তা সহকারী পরিচালক মোঃ জাহিদুল ইসলাম গত ৭ জুলাইয়ের স্বাক্ষরিত এই অভিযোগপত্র দাখিল করেন।

অভিযোগপত্রে আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ও হুলিয়া জারিরও আবেদন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD